Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৬ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ১১:৩৩ অপরাহ্ণ
Globe-Uro

জামালগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই কিশোরী


০৯ সেপ্টেম্বর ২০১৭ শনিবার, ০২:১৭  এএম

জাহাঙ্গীর আলম ভূইঁয়া, সুনামগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


জামালগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই কিশোরী

সুনামগঞ্জ : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে দুই কিশোরী। বয়স ১৮বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে ওই দুই কিশোরীর পরিবারের পক্ষ থেকে মুচলেকা দেওয়া হয়েছে।

জানা যায়, শুক্রবার দুপুরে জামালগঞ্জ উত্তর ইউনিয়নের কামিনিপুর গ্রামের বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে আঃ সোবাহানের সাথে পশ্চিম লম্বাবাক গ্রামের এক কিশোরীর বিয়ে সম্পন্ন হওয়ার কথা ছিল। এ বাল্য বিয়ের খবর গত বৃহস্পতিবার স্থানীয় এলাকাবাসী জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনকে জানালে প্রশাসনের নির্দেশে ইউপি চেয়ারম্যান রজব আলী ওইদিন রাতেই ওই কিশোরীর বাড়িতে গিয়ে বিয়ে বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন।

এছাড়াও গত বুধবার কামিনিপুর গ্রামের গ্রামের নূর আলীর ছেলে আল আমিনের সাথে একই গ্রামের আরও এক কিশোরী বিয়ের প্রস্তুতি চলছিল। খবর পেয়ে সেখানে উপস্থিত হয়ে কিশোরীর পরিবারের লোকজনের সাথে কথা বলে বাল্য বিয়ে বন্ধ করেন ইউপি চেয়ারম্যান।

জামালগঞ্জ উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রজব আলী বলেন,‘স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে দুটি বাল্যবিয়ে বন্ধ করতে সক্ষম হয়েছি। উভয় কিশোরীর পরিবারের পক্ষ থেকে বয়স ১৮বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে তাদের পরিবারের পক্ষ থেকে লিখিত দেওয়া হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তার (অতিরিক্ত) দায়িত্বে থাকা জামালগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনিরুল হাসান বলেন,‘বাল্যবিয়ের খবরটি কেউ একজন আমাকে মুঠোফোনে জানায়। পরে আমি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বিয়ে বন্ধে ব্যবস্থা নিতে বললে তিনি দুটি বাল্যবিয়ে বন্ধ করে আমাকে জানিয়েছেন।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

নারীকথা -এর সর্বশেষ

Hairtrade