Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ কার্তিক ১৪২৫, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮, ৬:৪৮ পূর্বাহ্ণ
Globe-Uro

জাতীয় প্রেস ক্লাবে সদস্যপদ বঞ্চিতদের সমাবেশ


২৯ ডিসেম্বর ২০১৭ শুক্রবার, ০২:৫৫  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


জাতীয় প্রেস ক্লাবে সদস্যপদ বঞ্চিতদের সমাবেশ
ছবি : সংগৃহীত

ঢাকা : জাতীয় প্রেস ক্লাবে সদস্য পদের দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে পদবঞ্চিত সাংবাদিকরা। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জাতীয় প্রেস ক্লাব সদস্যপদ বঞ্চিত সাংবাদিক ফোরাম।

সংগঠনের আহ্বায়ক সাংবাদিক মান্নান মারুফের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন-ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, সিনিয়র সাংবাদিক মৃণাল চক্রবর্তী, সদস্য সচিব ও বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক জয়ন্ত আচার্য, মুক্তি নিউজের সম্পাদক শাহ পরান তারেক, আবুল কালামসহ প্রেসক্লাবের সদস্যপদ বঞ্চিত সাংবাদিকরা।

সাপ্তাহিক প্রতিদিনের চিত্র পত্রিকার সম্পাদক ও বোমার নির্বাহী সদস্য অয়ন আহমেদ, বহুমাত্রিক.কম এর প্রধান সম্পাদক ও বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নির্বাহী সদস্য আশরাফুল ইসলাম, বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নেতা মোঃ আব্দুছ ছাত্তার খান, সালেকিন আহম্মদ, আবুল কালামসহ অন্যরা।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, দীর্ঘদিন মূল ধারার সাংবাদিকতার সঙ্গে জড়িত থাকার পরও আমরা প্রেস ক্লাবের সদস্যপদ পাচ্ছি না। অথচ দুইদিন সাংবাদিকতা করে অনেকেই সদস্যপদ হাতিয়ে নিচ্ছেন।যোগ্যতা থাকা সত্বেও যেসব সাংবাদিকের সদস্যপদ দেওয়া হচ্ছে না, তাদের দ্রুত সদস্যপদ দিতে হবে। না হলে লাগাতার আন্দোলন চলবে বলে জানান তারা।

সমাবেশ শেষে জাতীয় প্রেস ক্লাবের বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত দুই কমিটি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও মহাসচিব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে অনলাইন সাংবাদিকদের জাতীয় প্রেস ক্লাবের সদস্যপদ প্রদান, যোগ্যদের সদস্যপদ প্রদানের দাবি জানানো হয়। একইসঙ্গে শুক্রবার (২৯ ডিসেম্বর) বিশেষ সাধারণ সভায় (ইজিএম) সদস্যপদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জোর দাবি তুলে ধরা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।