Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৯ মাঘ ১৪২৪, মঙ্গলবার ২৩ জানুয়ারি ২০১৮, ১:৫৯ পূর্বাহ্ণ
Globe-Uro

জনপ্রশাসন পদক পেল বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল


২৩ জুলাই ২০১৭ রবিবার, ০৭:৪৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


জনপ্রশাসন পদক পেল বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল

ঢাকা : দক্ষ মানব সম্পদ তৈরি এবং তথ্যপ্রযুক্তির সম্প্রসারণ ঘটিয়ে জনসেবা প্রদানে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ এ বছর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে (বিসিসি) জনপ্রশাসন পদক প্রদান করা হয়েছে।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিসিসি’র নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকারের হাতে ‘জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক, ২০১৭’ তুলে দেন।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সচিব সুবীর কিশোর চৌধুরীসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পদক প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অভূতপূর্ব সম্প্রসারণ ঘটেছে।

তিনি বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির এই সম্প্রসারণে অবকাঠামো গড়ে তোলা, প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব সম্পদ তৈরি এবং তথ্যপ্রযুক্তির ব্যবহার করে মানুষকে সেবা প্রদানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন সংস্থা বিসিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক, ২০১৭ প্রাপ্তি এসব কাজেরই এক অনন্য স্বীকৃতি।

স্বপন কুমার সরকার বলেন, এ পুরস্কারে আমরা অত্যন্ত গর্বিত ও উৎসাহিত। জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক, ২০১৭ প্রাপ্তি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিসিসি’র চলমান কার্যক্রমকে আরও বেগবান করবে।বাসস

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।