Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ কার্তিক ১৪২৫, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮, ৭:২৭ পূর্বাহ্ণ
Globe-Uro

চোরাচালানে সীমান্তে চোরাই গুহা : ৪ টন কয়লা আটক


১৩ ডিসেম্বর ২০১৭ বুধবার, ০২:৫৯  এএম

সুনামগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


চোরাচালানে সীমান্তে চোরাই গুহা : ৪ টন কয়লা আটক

সুনামগঞ্জ : সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে সরকারের লক্ষ লক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে পাচার করা হচ্ছে কয়লা, চুনাপাথর ও গরু, মদ, গাঁজা, ইয়াবা ও হেরোইন। চোরাচালানীরা ভারতে থেকে পাচারের সময় ৪ মেট্রিক টন চোরাই কয়লা আটক করেছে বিজিবি।

এব্যাপারে বিজিবি ও স্থানীয় এলাকাবাসী জানায়, প্রতিদিনে মতো মঙ্গলবার ভোর ৫টায় চিহ্নিত চোরাকারবারিরা বালিয়াঘাট সীমান্তের ১১৯৭ পিলারের পূর্বদিকে লালঘাট এলাকার চোরাই গুহা দিয়ে ভারত থেকে কয়লা ও ৫ হাজার ফুট চুনা সাদা পাথর পাচার করে লালঘাট গ্রামের মোতালিব মিয়ার ছেলে মানিক মিয়ার বাড়িতে নিয়ে মজুদ করে।

এই খবর পেয়ে পার্শ্ববর্তী টেকেরঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার রাশেদ খান অভিযান চালিয়ে ৪ মেট্রিক টন (৫৫বস্তা) কয়লা আটক করেন। কিন্তু বালিয়াঘাট বিজিবি ক্যাম্পের কমান্ডার কেরামত আলীর নেতৃত্বে ওই এলাকায় বিজিবি সদস্যরা টহলে থাকলেও তারা কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ উঠেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কয়লা চোরাচালান কমিটির সভাপতি লাকমা গ্রামের বাবুল মিয়া, তার ভাই আবুল মিয়া, লালঘাট গ্রামের কালাম মিয়া, মানিক মিয়া ও চোরাচালানী ও ইয়াবা ব্যবসায়ী দুধের আউটা গ্রামের জিয়াউর রহমান জিয়ারা এই চোরাচালানের সঙ্গে জড়িত।

সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক নাসির উদ্দিন বলেন, সীমান্ত চোরাচালান প্রতিরোধের জন্য আমাদের অভিযান অব্যাহত আছে এবং থাকবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ