Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ অগ্রাহায়ণ ১৪২৫, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ৪:৪৯ পূর্বাহ্ণ
Globe-Uro

চলেই গেলেন মেয়র আনিসুল হক


৩০ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ১১:২৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


চলেই গেলেন মেয়র আনিসুল হক
ফাইল ছবি

ঢাকা : আধুনিক চিকিৎসা বিজ্ঞান আর বিশ্বসেরা চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে না ফেরার দেশে পাড়ি জমালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক(৬৬)।

যুক্তরাজ্যের লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মেয়রের পারিবারিক সূত্র এ খবর নিশ্চিত করে জানায়, বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১০টার পর তাঁর কৃত্রিম শ্বাস-প্রশ্বাসযন্ত্র খুলে নিয়ে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী শনিবার আনিসুল হকের মরদেহ ঢাকায় আনা হবে। বিমানবন্দর থেকে মরদেহ তাঁর বাসায় নেওয়া হবে। কয়েক দফা জানাজা শেষে ওই দিন বাদ আসর মেয়র আনিসুল হক রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হবে।

নাতির জন্মদিন উপলক্ষে ২৯ জুলাই সপরিবারে লন্ডনে গিয়ে অসুস্থ হয়ে পড়েন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। তার মস্তিষ্কের রক্তনালিতে প্রদাহজনিত সেরিব্রাল ভাসকুলাইটিস শনাক্ত করেন চিকিৎসকরা। আগস্টের মাঝামাঝিতে লন্ডনের একটি হাসপাতালে ভর্তির পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয় আনিসুল হককে।

অবস্থার উন্নতি হলে ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশনে স্থানান্তর করা হয়। এর এক মাসের মধ্যে ফের আইসিইউতে নেয়া হয় আনিসুল হককে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।