Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭, ৫:৪১ অপরাহ্ণ
Globe-Uro

ঘুরে আসুন মেঘের রাজ্য সাজেক ভ্যালি


২৩ জুলাই ২০১৭ রবিবার, ০৭:৫৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঘুরে আসুন মেঘের রাজ্য সাজেক ভ্যালি

ঢাকা : প্রকৃতি যেন তার অকৃত্রিম রূপরস দিয়ে সাজিয়েছে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় অবস্থিত সাজেক ভ্যালিকে। এখানে সূর্যিমামা ওঠার আগেই পাহাড়ের ভাঁজে ভাঁজে মেঘেদের দাপট দেখা যায়। সকাল-সন্ধ্যা মেঘেদের সাথে ভাব রসিকদের জন্য স্বর্গও বলা চলে।

সকালে ঘুম থেকে উঠে চোখ খুললেই মনে হবে, মেঘের চাদরে ঢাকা রয়েছে এই সাজেক। সাজেকের মেঘ বিছানো রাস্তা দিয়ে চলার সময় নিজেকে মেঘের রাজ্যের অতিথিও মনে হতে পারে। প্রাকৃতিক নিঃসর্গ সাজেক পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে।
যেভাবে যাবেন

বর্ষাকালই সাজেক ভ্যালি ভ্রমণের আদর্শ সময়। সাজেক যেতে চাইলে প্রথমেই আপনাকে চলে যেতে হবে খাগড়াছড়ি শহরে। বাসে করে খাগড়াছড়ি চলে যান। সেখান থেকে সিএনজি বা গাড়িতে করে দীঘিনালা। দীঘিনালা থেকে চান্দের গাড়ি রিজার্ভ করে যেতে পারেন। ভাড়া নেবে ৫ থেকে ৬ হাজার টাকা। এক গাড়িতে ১৫ জন বসতে পারবেন। লোক কম হলে শহর থেকে সিএনজি নিয়েও যেতে পারবেন। গুণতে হবে ৩ থেকে ৪ হাজার টাকা। এছাড়া মোটর সাইকেল করেও চলে যেতে পারেন সাজেক ভ্যালিতে।

থাকা খাওয়া
বিভিন্ন দামের ও মানের কটেজের অভাব নেই সাজেকে। একরাতের জন্য জনপ্রতি ৩শ’ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকা পর্যন্ত গুনতে হতে পারে।

সাজেকে অত্যাধুনিক দুটি রিসোর্ট নির্মাণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এই দুটিতেই রয়েছে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।

এছাড়া বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) আলোর উদ্যোগে ‘আলো রিসোর্ট’ রয়েছে। সাজেকে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বাঙ্গালি দুই রকমের খাবারই পাবেন।বাসস

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

বিমান ও পর্যটন -এর সর্বশেষ

Hairtrade