Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ বৈশাখ ১৪২৫, শনিবার ২১ এপ্রিল ২০১৮, ৮:১০ পূর্বাহ্ণ
Globe-Uro

গ্রাম পুলিশদের বেতন প্রশ্নে সাংবাদিকদের ওপর অগ্নিমূর্তি ইউএনও


২৫ ডিসেম্বর ২০১৭ সোমবার, ০১:৪৯  এএম

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


গ্রাম পুলিশদের বেতন প্রশ্নে সাংবাদিকদের ওপর অগ্নিমূর্তি ইউএনও
ছবি : বহুমাত্রিক.কম

বগুড়া : বগুড়া শাজাহানপুর উপজেলার গ্রাম পুলিশ সদস্যদের দীর্ঘ ৫ মাস যাবত বেতন ভাতা, বাৎসরিক উৎসব ভাতা ও টিএবিল বন্ধ থাকায় তারা মানবেতর জীবন যাপন করছে। এসব বিল পরিশোধের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বগুড়া শাজাহানপুর উপজেলার গ্রাম পুলিশ সদস্যরা।

এদিকে, দীর্ঘদিন গ্রাম পুলিশদের বেতন না পাওয়ার কারণ জানতে চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার রোষানলে পড়তে হয়েছে সাংবাদিকদের।

রোববার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা পরিষদের শহীদ মিনারের পাদদেশের পাশে এই কর্মসূচি পালন করা হয়।

অবস্থানকালে তারা জানিয়েছেন, গত ৫ মাস যাবৎ ৯ টি ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্যরা বেতন না পাওয়ায় স্বপরিবারে মানবেতর জীবনযাপন করলেও বিষয়টির প্রতি গুরুত্ব দেয়া হচ্ছেনা কখনই। ফলে তাদের জীবন এবং জীবিকা একেবারে অসহনীয় হয়েগেছে। সন্তানাদের লেখাপড়া ও স্ত্রীর ভরণপোষন সহ সংসার পরিচালনা করা একেবারে অসম্ভব হয়ে পড়েছে।

তারা অভিযোগ করে বলেন, মাত্র ৩ হাজার ৪ মত টাকা বেতনে চাকুরি করলেও এই সামন্য বেতন ঠিকমত পরিশোধ করা হয়না। উপজেলার চুপিনগন ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্য জয়নাল জানান, গত ৫ মাস যাবত বেতন না পাওয়ায় পরিবার ও সন্তানদের নিয়ে মানবেতর দিনাতিপাত করছি। এমন কি উৎসব বোনাস পর্যন্ত দেয়া হয়নি।

অবস্থানরত গ্রাম পুলিশ শরিফুল ও আনিছুর জানান, তাদের সন্তানদের লেখাপড়া করে। কিন্তু বর্তমানে পড়াশুনার খরচ বহন তো দুরের কথা ঠিকমত খেতেও দিতে পারছিনা। অথচ বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট বাববার বলা হলেও তিনি বিভিন্ন অজুহাতে সময়ক্ষেপণ করছেন।

এদিকে গত ৫ মাস যাবত গ্রাম পুলিশের বেতন ভাতা ও উৎসব বোনাস বন্ধ রয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুজ্জামান ক্ষিপ্ত হয়ে বলেন, “সে কৈফিয়ত কি আমি সাংবাদিককে দিব ..? এটি শোনার আপনারা কে..? কে আপনাদের এ ক্ষমতা দিয়েছে ? এটি সাংবাদিকের বিষয় নয়। আর এসব বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্ন করা ঠিকনা...।’

গ্রাম পুলিশ সদস্যরা বেতন ভাতা পাওয়ার কথা অস্বীকার করে বলেন, বেতন দিলে কি আমরা পুনরায় বেতন নিতে অফিসে এসেছি ? কেন এসব কথা বলা হচ্ছে ?

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ

Hairtrade