Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৬ পূর্বাহ্ণ
Globe-Uro

গুহায় আটকেপড়া কিশোরের আর্তি ‘জন্মদিনটা যেন ভুলে যেও না!’ 


০৭ জুলাই ২০১৮ শনিবার, ১২:৩৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


গুহায় আটকেপড়া কিশোরের আর্তি ‘জন্মদিনটা যেন ভুলে যেও না!’ 

একে একে ধরাশায়ী মেসি-রোনাল্ডোরা। ‘হিরো’দের পরাজয়ের সেসব দৃশ্য আর দেখা হল না খুদে ফুটবলারদের। সপ্তাহ দুয়েক পরে গুহার অন্ধকারে কোনোরকমে ঢুকেছে বেঁচে যাওয়ার একটা ক্ষীণ আশা। আর সেই আশাতেই এবার উপচে বেরিয়ে এল কিশোর হৃদয়ের আব্দার-অভিমান।

গত কয়েকদিন ধরেই একটা ছবি বারবার ঘুরে-ফিরে আসছে সোশ্যাল মিডিয়ার ওয়ালে। অন্ধকার গুহার ভিতর কয়েকটা হাসি মুখ। যাদের কণ্ঠস্বর শোনা গিয়েছে দিনদুয়েক আগে। সেই সন্তানদের ছোঁয়ার জন্য আকুল হয়ে রয়েছেন বাবা-মায়েরা। তাদের বের করার আপ্রাণ চেষ্টা করছে উদ্ধারকারীরা। কতদিন লাগবে? দিশা দেখতে পাচ্ছেন না কেউ। এসবের মধ্যেই বাবা-মায়ের জন্য চিঠি লিখল থাইল্যান্ডের গুহায় আটকে পড়া সেই শিশুরা।

‘চিন্তা করো না মা’, মনটা শক্ত করে এটাই লিখেছে তারা। কাদা মাখা তাদের হাতে লেখা সেই চিঠি ‘নেভি সিল’ পোস্ট করেছে তাদের ফেসবুক পেজে। বুক ভরা আব্দার ফুটে বেরিয়েছে তাদের হাতের লেখায়। ‘বাবা তোমাকে ভীষণ ভালবাসি, মা’কেও। আর ভাইকেও। আমি এখান থেকে বেরলে আমার জন্য পর্ক বারবিকিউ এনো।’ লিখেছে অন্য এক কিশোর।

কেউ শিক্ষকের উদ্দেশে লিখেছে, সে যখন বেরবে যেন তাকে আর বেশি হোমওয়ার্ক না দেওয়া হয়। অবাধ্য-অশান্ত খুদে মন এখন বড্ড বেশি আঁকড়ে ধরতে চাইছে বাবা-মা’কে। তাই লিখছে, ‘চিন্তা করো না। শুধু দু’সপ্তাহের জন্যই তো গায়েব হয়ে গিয়েছি। প্রত্যেকদিন তোমাদের দোকানের কাজে আমি সাহায্য করব।’ ‘আমার জন্মদিনটা যেন ভুলে যেও না!’ কাতর আর্তি নাড়িয়ে দিচ্ছে বাবা-মা’কে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।