Bahumatrik :: বহুমাত্রিক
 
২ কার্তিক ১৪২৫, বুধবার ১৭ অক্টোবর ২০১৮, ৮:২১ অপরাহ্ণ
Globe-Uro

গাজীপুর সিটি নির্বাচন : নৌকায় ভোট চাইলেন মন্ত্রী-প্রতিমন্ত্রী


০৯ জুন ২০১৮ শনিবার, ০১:৪০  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


গাজীপুর সিটি নির্বাচন : নৌকায় ভোট চাইলেন মন্ত্রী-প্রতিমন্ত্রী
ছবি : বহুমাত্রিক.কম

ঢাকা : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ততই তৎপর হয়ে উঠছেন।

আনুষ্ঠানিক প্রচারণা না থাকলেও প্রতিদিনই প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার ইফতার ও দোয়া মাহফিলে অংশ নিয়ে জনসমর্থন পক্ষে ধরে রাখতে সক্রিয় রয়েছেন।

শুক্রবার আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম সিটি করপোরেশনের তিনটি স্থানে ইফতার ও দোয়া মাহফিলের আলোচনায় সভায় অংশ নিয়ে দোয়া, সহযোগিতা ও সমর্থন চান। তিনি নির্বাচিত হলে পরিকল্পিত গ্রীন এবং ক্লিন সিটি গড়ে তোলার ইচ্ছা ব্যক্ত করেন।

অপরদিকে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার টঙ্গীর নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে মেয়র এম. এ মান্নানকে কাজ করার সুযোগ দিলে গাজীপুরবাসীর দুর্ভোগ থাকতো না বলে অভিযোগ করেন।

আওয়ামী লীগ প্রার্থীর মিডিয়া সেল জানায়, শুক্রবার নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড ছয়দানা বায়তুল জান্নাত সিদ্দিকিয়া জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন।

নামাজের আগে মুসল্লিদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি আপনাদেরই সন্তান। আমি নির্বাচিত হলে সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় বিশেষ বরাদ্দ নিয়ে গাজীপুরকে একটি পরিকল্পিত গ্রীণ সিটি এবং ক্লিন সিটি হিসাবে গড়ে তুলবো। যেখানে সব শ্রেণী পেশার মানুষ নিজ নিজ চাহিদা মোতাবেক সুযোগ সুবিধা ভোগ করতে পারবে এমন একটি নগর গড়তে চান উল্লেখ করে তিনি ২৬ জুন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান। এ ছাড়া তিনি চান্দনা ঈদগাহ মাঠ, ৩২ নম্বর ওয়ার্ডের জাঝরে ও ৪১ নম্বর ওয়ার্ড পূবাইল কলেজ মাঠে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলের আলোচনায় সকলের দোয়া, সহযোগিতা ও সমর্থন চান।

এদিকে মহানগরের ১৬ নম্বর ওয়ার্ড চান্দনা ঈদগাহ মাঠে বাসন সাংগঠনিক থানা আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে অংশ নেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন ‘গাজীপুর সিটি কর্পোরেশনের উন্নয়নে জাহাঙ্গীরের বিকল্প নাই। সরকার বাজেটে গাজীপুরের উন্নয়নে ১২’শ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। জুনের পরও আওয়ামী লীগই ক্ষমতায় থাকবে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসাবে একমাত্র জাহাঙ্গীরই উন্নয়ন বাজেট সঠিকভাবে বাস্তবায়ন করতে পারবেন। আগামী ২৬ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে জাহাঙ্গীরকে জয়যুক্ত করে গাজীপুরের উন্নয়নে সহযোগীতা করুন।

মহানগরের পূবাইল কলেজ মাঠে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর মার্কা নৌকা। বাংলাদেশে যখনই নৌকা মার্কা ক্ষমতায় ছিল দেশের উন্নয়ন হয়েছে। তিনি গাজীপুরে উন্নয়নের জন্য ২৬ জুন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জাহাঙ্গীরকে বিজয়ী করার আহ্বান জানান।

এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মোঃ আঃ বারী, এস এম সফিকুল ইসলাম বাবুল, মোঃ সফিকুল আলম, এস এম মোকসেদ আলম, মোঃ আফজাল হোসেন রিপন, মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী, কাজী ইলিয়াস আহমেদ, রিয়াজ মাহমুদ আয়নাল, মোঃ শাহাবুদ্দিন, কাজী আলী হোসেন মাষ্টার, মোঃ কামরুল আহসান সরকার রাসেল, আজিজুর রহমান শিরিশ, মোঃ জাহিদ আল মামুন, হোসনে আরা জুলি প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপি প্রার্থীর মিডিয়া সেল জানায়, বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার শুক্রবার গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী মরকুন গোরস্থান (টঙ্গী পৌর গোরস্থান) জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। এর আগে তিনি নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন।

মত বিনিময়কালে বৃষ্টিতে গাজীপুর নগরবাসীর দুর্ভোগের চিত্র তুলে ধরে হাসান সরকার বলেন, এই দুর্ভোগের জন্য কারা দায়ী নগরবাসী তা ভাল করেই অবগত আছেন। মেয়র এম.এ মান্নানকে কাজ করার সুযোগ দিলে আজকে গাজীপুরবাসীর এই দুর্ভোগ থাকতো না। মেয়র মান্নান সর্বশেষ প্রায় পৌনে চারশ’ কোটি টাকার টেন্ডার আহ্বান করেছিলেন। পারসেন্টেজ লাভ ও টেন্ডারবাজি করার সুযোগ না পেয়ে মেয়র মান্নানকে সেই কাজ করতে দেয়া হয়নি। হাসান সরকার অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী বিভিন্ন মহলে দৌড়ঝাঁপ করে ওই টেন্ডার স্থগিত করিয়েছিলেন, যা আজ কারোরই অজানা নয়।

তিনি বলেন, ঝুট ব্যবসা ও চাঁদাবাজি করে যার উত্থান তার দ্বারা এর চেয়ে ভাল কিছু আশা করা যায় না। সন্ধ্যায় তিনি টঙ্গীর আউচপাড়া সুরতরঙ্গ রোডে টঙ্গীর ঐতিহ্যবাহী নূর বকস্ পরিবারের আমন্ত্রণে ইফতার মাহফিলে শরিক হন। প্রসঙ্গত: আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে ১৮জুন থেকে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।