Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮, ১২:৫৭ পূর্বাহ্ণ
Globe-Uro

গাজীপুরে বিদ্যালয় পরিদর্শনে থাইল্যান্ডের রাজকুমারী


৩০ মে ২০১৮ বুধবার, ০১:৪০  এএম

মাসুম বিল্লাহ মাজেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


গাজীপুরে বিদ্যালয় পরিদর্শনে থাইল্যান্ডের রাজকুমারী

গাজীপুর : থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন মঙ্গলবার বিকেলে গাজীপুর সিটির মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। বেলা আড়াইটার দিকে তিনি তাঁর সফরসঙ্গী ও থাইল্যান্ডের রাষ্ট্রদূতসহ বিদ্যালয়ে উপস্থিত হলে তাঁকে অভ্যর্থনা জানান স্থানীয় সাংসদ মো: জাহিদ আহসান রাসেল, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরসহ প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তারা।

এসময় আরও উপস্থিত ছিলেন-পুলিশ সুপার মুহাম্মদ হারুন অর রশীদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল হক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার রেবেকা সুলতানা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহরিন সুলতানা আরজু।

রাজকুমারীর উদ্যোগে শিশু ও যুব উন্নয়ন কর্মসূচির আওতায় বিদ্যালয়ে পরিচালিত বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন করেন। তিনি ছাদ কৃষি, স্বাস্থ্য সম্মত স্যানিটেশন, স্কুল পরিবেশ, প্রাথমিক চিকিৎসা সেবা, বাগান ইত্যাদি কর্মসূচি অবলোকন করেন।

তিনি স্বাস্থ্যসম্মত শৌচাগার ব্যবহার ও পরিচ্ছন্ন রাখা, ছাদ কৃষির মাধ্যমে সবজি চাষ করে পরিবারকে সহায়তা করার বিষয়ে ছাত্র-ছাত্রীদের উৎসাহ দেন। এছাড়া তিনি ছাত্র-ছাত্রীদের খাতা,কলম, ফাইল, জুতা, খেলা সামগ্রি, ট্যাবলেট মিল্ক ইত্যাদি উপহার দেন।

উল্লেখ্য, বিদ্যালয়ে তাঁর উদ্যোগে পরিচালিত প্রজেক্ট সম্পর্কে সম্মক ধারণা নিতে গত জানুয়ারি মাসে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, তিন জন শিক্ষক ও দপ্তরী থাইল্যান্ডে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ

Hairtrade