Bahumatrik Logo
 
৯ শ্রাবণ ১৪২৪, সোমবার ২৪ জুলাই ২০১৭, ৬:৪৬ অপরাহ্ণ
Globe-Uro

খুলনায় ইউপি সদস্য হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন


১২ জুলাই ২০১৭ বুধবার, ০৯:২০  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


খুলনায় ইউপি সদস্য হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

খুলনা : খুলনার ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের কুলবাড়িয়া ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ওয়াহাব আলী জোয়ার্দার হত্যা মামলায় আদালত ৬জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে।

একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দু’ বছর করে সশ্রম কারাদ- দেয়া হয়। রায়ে চার্জশিটভুক্ত ৩৫ আসামির মধ্যে ২৯জনকে বেকসুর খালাস দেয়া হয়।

বুধবার খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এমএ রব হাওলাদার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দ-প্রাপ্ত ফেরাজ ওরফে ফিরোজতুল্লাহ আদালতে উপস্থিত ছিলেন। বাকি আসামিরা পলাতক রয়েছেন।

আদালতের পাবলিক প্রসিকিউটার মো: এনামুল হক বলেন, দ-প্রাপ্তরা হলেন, ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের কুলবাড়িয়া গ্রামের মৃত মজের শেখের ছেলে ফেরাজ ওরফে ফিরোজতুল্লাহ, একই গ্রামের মৃত অশ্বিনী মন্ডলের ছেলে প্রদীপ ম-ল, মহাদেব সরদারের ছেলে পূর্ণচরণ সরদার, নীচুখালি গ্রামের অনুকূল চন্দ্রের ছেলে রতন চন্দ্র এবং কদমতলা গ্রামের কালিপদের ছেলে সুজিৎ ওরফে সুলতান।

মামলার বিবরণে জানা গেছে, ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের কুলবাড়িয়া ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ওয়াহাব আলী জোয়ার্দারকে ২০০৩ সালের ৪ নভেম্বর রমজান মাসে তারাবির সময় রাত পৌনে ৯টার দিকে ফেরাজ, শাহাদাত আলী, আরিজ উদ্দিন শেখ, দুলাল ও ছাত্তার মোড়লসহ অন্যরা গোপন কথা আছে- মর্মে বাড়ির সামনে থেকে ডেকে নিয়ে যায়। তারা তাকে স্থানীয় কালিদাহ খালের পশ্চিম পাশে রামচন্দ্র প্রসাদের ঘেরের বাসার দক্ষিণ পাশে নিয়ে গুলি করে হত্যা করে। ডেকে নেয়ার ৩০-৪০ মিনিট পর স্বজনরা ৭-৮টি গুলির শব্দ পেয়ে ঘটনাস্থলে গিয়ে তার লাশ ঘেরের পানির মধ্যে থেকে উদ্ধার করেন। এ ঘটনার দু’ দিন পর ৬ নভেম্বর নিহতের স্ত্রী হাসিনা বেগম ৫৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ের আরও ১০-১২ জনকে আসামি করে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ২০০৪ সালের ১৬ জুন ডুমুরিয়া থানার এসআই মো. আবুল কাশেম ৩৫জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২৬ জন স্বাক্ষীর মধ্যে ১৭ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Pushpadum Resort
Intlestore

আইন -এর সর্বশেষ

Hairtrade