Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ আশ্বিন ১৪২৫, সোমবার ১৫ অক্টোবর ২০১৮, ৭:৩২ অপরাহ্ণ
Globe-Uro

‘ক্ষমতার কেন্দ্রে থেকেও অপব্যবহার করেননি শাকিল’


০৯ ডিসেম্বর ২০১৭ শনিবার, ১২:০৭  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


‘ক্ষমতার কেন্দ্রে থেকেও অপব্যবহার করেননি শাকিল’
ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : প্রধানমন্ত্রীর প্রয়াত বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকীতে তাকে শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ করেছে তাঁর নিজের এলাকা ময়মমনসিংহের মানুষ। দিনটিতে জেলা আওয়ামীলীগ আয়োজিত স্মরণসভায় শাকিলের সহকর্মীরা তাকে মূল্যায়ন করেছেন একজন নির্মোহ রাজনৈতিক হিসাবে।

স্মরণসভার প্রধান অতিথি আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক দীপু মণি বলেন, নানা জগতের মানুষের সঙ্গে প্রধানমন্ত্রীর হয়ে শাকিল কাজ করতেন। ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও কোনো দিন ক্ষমতার অপব্যবহার করেননি তিনি।

স্মরণসভায় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেন, প্রধানমন্ত্রী শাকিলকে যেমন স্নেহ করতেন তেমনি অনেক আস্থা রাখতেন। তাই আমরা শাকিলকে স্মরণীয় করে রাখতে চাই। তিনি শাকিলের নামে ময়মনসিংহে একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট স্থাপনের ঘোষণা দেন।

প্রতিষ্ঠানটি বাস্তবায়নে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১২৫ কোটি টাকা ব্যয়ে এ টেক্সটাইল ইন্সটিটিউট করা হচ্ছে। ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পাশে চুরখাই এলাকায় ৭ একর জমির ওপর এটি গড়ে উঠবে। জেলা প্রশাসন ইতোমধ্যে জমি ও দাম নির্ধারণ করে মন্ত্রণালয়ে পাঠিয়েছে। আগামী ৩ থেকে ৪ মাসের মধ্যে এ প্রকল্প অনুমোদন হবে।

মির্জা আজম বলেন, শাকিলকে হারিয়েছি এক বছর হয়ে গেছে। এ স্মরণসভায় মানুষের ঢল নেমেছে। এ স্মরণসভা থেকে বোঝা যায় শাকিল ময়মনসিংহবাসীর কতটা মনের মানুষ ছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের টাউন হলের শহীদ মিনারে প্রধানমন্ত্রীর প্রয়াত বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা তথা বিশাল জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ আয়োজিত শাকিল স্মরণসভায় সভাপতিত্ব করেন-প্রস্তাাবিত কমিটির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট কবির উদ্দিন ভূইয়া। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনায় স্মরণ সভায় পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন শাকিলের পিতা জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও প্রয়াত শাকিলের স্ত্রী নীলুফার আনজুম পপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিজবাহ উদ্দিন সিরাজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি ও এফবিসিসিআই’র সাবেক পরিচালক আমিনুল হক শামীম (সিআইপি), ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব আশরাফ সিদ্দিকী বিটু, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেত্রী অ্যাডভোকেট সানজিদা আক্তার।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।