Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭, ২:২৭ অপরাহ্ণ
Globe-Uro

ক্লাস বন্ধ করে এনজিও’র র‌্যালিতে শিক্ষার্থীরা, অজ্ঞান ১


৩০ অক্টোবর ২০১৭ সোমবার, ০২:৪৭  এএম

সুনামগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


ক্লাস বন্ধ করে এনজিও’র র‌্যালিতে শিক্ষার্থীরা, অজ্ঞান ১
ছবি : বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় স্কুলে ক্লাস বন্ধ করে ঘন্টার পর ঘন্টা র‌্যালি সমাবেশে অংশগ্রহণ করানো হচ্ছে ছাত্র-ছাত্রীদের। দীর্ঘ সময় র‌্যালিতে অংশ নেওয়ার পর অনেক ছাত্র-ছাত্রী অজ্ঞান হয়ে পড়ছে।

রোববার জাতীয় স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকৌশলী কার্যালয়ের আয়োজনে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে মিলিত হয়।

এ সময় মধ্য তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী তুরিন আক্তর (১০) অজ্ঞান হয়ে পড়ে। পরে থাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার আধঘন্টা পর সুস্থ হয়। আহত ছাত্রী উপজেলার উজান তাহিরপুর গ্রামের ফারুক মিয়া মেয়ে।

স্থানীয়রা জানায়, শুধু সরকারি কোন অনুষ্ঠান নয় বিশেষ করে এই উপজেলায় বেসরকারি এনজিও সংগঠন ইরা, ওয়াটার এইড, ওর্য়াল্ড ভিশন, কেয়ার বাংলাদেশ, অক্সফাম সহ সকল সংগঠনের কোন সভা-সমাবেশ বা কোন বিশেষ অনুষ্ঠানের আয়োজন করলেই উপজেলার প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র-ছাত্রীদের র‌্যালিতে অংশ গ্রহণ করতে বাধ্য করা হয়।

এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন বলেন, এটা কেমন কথা কোন অনুষ্ঠান হলেই দেখি উপজেলার স্কুল ও কলেজের শিক্ষার্থীদের টেনে আনেন স্কুলের ক্লাস বন্ধ করে উপজেলার সকল এনজিও সংগঠন। এতে করে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণে বাধা সৃষ্টি হচ্ছে। এটি খুবই দুঃখ জনক।

নাম প্রকাশে অনিচ্ছুক এক স্কুল শিক্ষক বলেন, আমরা কী করব? উধর্বতন কর্মকর্তাগন বলেন তাই আমরা নিজেরা সাথে থেকে উপজেলার বিভিন্ন র‌্যালিতে বা অনুষ্ঠানে অংশগ্রহণ করি ক্লাস বন্ধ করে।

স্কুলের ছাত্র-ছাত্রীরা জানান, আমাদের স্কুলের শিক্ষকগন বলেন র‌্যালিতে অংশ নিতে, তাই আমরাও ক্লাস বন্ধ করে র‌্যালিতে অংশ নিই। অংশ নেওয়ার পর একটি কেক, কলা বা সিঙ্গারা দেওয়া হয়।

ওয়ার্ল্ড ভিশন প্রোগ্রাম অফিসার ট্রিপ তাপস চিসিম বলেন, আমরা শুরুতে ছাত্র-ছাত্রীদের নিয়ে অন্যান্য এনজিও সংস্থার সাথে মিলে র‌্যালিতে অংশগ্রহণ করতাম এখন আমরা ছাত্র-ছাত্রীদের দিয়ে র‌্যালি করি না।

তাহিরপুর উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাইয়িদ বলেন, জনস্বার্থে ও শিক্ষমূলক কোন অনুষ্ঠান হলে আমাদের কাছে চাওয়া হলে আমরা উর্ধবতন কতৃপক্ষের নির্দেশেই স্কুলের ছাত্র-ছাত্রীদের র‌্যালিতে অংশগ্রহণ করার অনুমতি দিয়ে থাকি। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূনেন্দ্র দেব বলেন,এই বিষয়ে খোঁঁ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

এনজিও -এর সর্বশেষ

Hairtrade