Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৮ জুলাই ২০১৮, ২:৫৫ অপরাহ্ণ
Globe-Uro

কোটা সংস্কারের জন্য বাকৃবিতে ফের রেললাইন অবরোধ


১১ এপ্রিল ২০১৮ বুধবার, ০৫:১২  পিএম

বাকৃবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


কোটা সংস্কারের জন্য বাকৃবিতে ফের রেললাইন অবরোধ
ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : সরকারি চাকুরিতে বিদ্যমান কোটা পদ্ধতির সংস্কার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলে ছাত্রী নির্যাতন ও কোটা সংস্কারপন্থীদের ‘রাজাকার’ বলার প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ক্লাস পরীক্ষা বর্জন করে সাধারণ শিক্ষার্থীরা। সেই সাথে তারা সকাল ১২ টার দিকে থেকে রেল লাইন অবরোধ করে রাখা হয়।

সকাল ১০ টার দিকে বকুলতলায় সাধারণ শিক্ষার্থীরা জমায়েত হতে শুরু করে। পরে সেখানে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এটি সবগুলো অনুষদ ও প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চের সম্মুখে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করা হয়। এতে বিদ্যমান কোটা সংস্কারের পক্ষে অনেকে সাধারণ শিক্ষার্থীরা বক্তব্য প্রদান করেন। কোটা সংস্কার না করা হলে পরবর্তীতে কঠোর আন্দোলনে যাওয়া হবে বলে জানান বিক্ষোভকারীরা।

এরপর বেলা ১২ টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেললাইন অবরোধ করে হয়। এসময় বাকৃবি শিক্ষক সমিতি ও বাকৃবি শাখা ছাত্রলীগ আন্দোলনকারীদের দাবির সাথে একমত প্রকাশ করেছেন। সেই সাথে রেললাইন থেকে অবরোধকারীদের উঠে যাওয়ার জন্য অনুুরোধ করেন। কিন্তু আন্দোলনকারীরা সব বাধা ও অনুরোধ উপেক্ষা করে রেললাইন অবরোধ করে রাখেন।

এদিকে ঢাকাগামী কমিউটার ও বলাকা, ঢাকাগামী অন্তঃনগর ট্রেন তিস্তা, ময়মনসিংহগামী মহুয়াসহ বেশ কয়েকটি লোকাল ট্রেন আটকে পড়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত রেললাইন অবরোধ করে রাখা রয়েছে। উলেøখ্য, গতকাল একই দাবিতে সকাল ১১ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ঢাকা টু ময়মনসিংহ রেললাইন অবরোধ করে রাখা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

শিক্ষা -এর সর্বশেষ

Hairtrade