Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ শ্রাবণ ১৪২৫, বৃহস্পতিবার ১৯ জুলাই ২০১৮, ১:২৯ অপরাহ্ণ
Globe-Uro

কোটা নিয়ে প্রজ্ঞাপনের দাবিতে রোববার সারা দেশে বিক্ষোভ


১২ মে ২০১৮ শনিবার, ১২:৫১  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


কোটা নিয়ে প্রজ্ঞাপনের দাবিতে রোববার সারা দেশে বিক্ষোভ

ঢাকা : সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে রোববার সকাল ১১ টায় সারা দেশে বিক্ষোভ মিছিল করবে শিক্ষার্থীরা।

শনিবার সকাল সাড়ে ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতারা।

সংগঠনটির আহ্বায়ক হাসান আাল মামুন বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণার প্রজ্ঞাপন জারির দাবিতে আগামীকাল রোববার সকাল ১১ টায় সারা দেশে বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে বিক্ষোভ মিছিল পালিত হবে। কর্মসূচির জন্য সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সব ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর বলেন, রাষ্ট্রের প্রধান নির্বাহী ব্যক্তি হলেন প্রধানমন্ত্রী। তিনি কোটা বাতিল করে দিয়েছেন। কিন্তু তার নির্দেশনা এখন পর্যন্ত বাস্তবায়ন করা হয়নি। গেজেট বাস্তবায়নে কমিটির দরকার হয় না। কিন্তু মন্ত্রণালয় কমিটি গঠনের নামে আমাদের সঙ্গে প্রহসন করছে। আমাদের দাবি মেনে না নেয়া হলে নিজেদের অধিকার আদায়ে আবারও আন্দোলনে নামবো আমরা।

গত ৮ এপ্রিল থেকে চারদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade