Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৬ বৈশাখ ১৪২৫, শুক্রবার ২০ এপ্রিল ২০১৮, ১:৩৭ পূর্বাহ্ণ
Globe-Uro

কুয়েটে ‘আইসিসিএসটি-কেম ২০১৮’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু


২৫ ফেব্রুয়ারি ২০১৮ রবিবার, ০২:১৪  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


কুয়েটে ‘আইসিসিএসটি-কেম ২০১৮’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু
ছবি : বহুমাত্রিক.কম

খুলনা : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) শনিবার দুই দিনব্যাপী “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কেমিক্যাল সায়েন্স এন্ড টেকনোলজি (আইসিসিএসটি-কেম ২০১৮)” শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে।

রসায়ন বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে সকাল সাড়ে ৮টায় কনফারেন্সটির শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে চিফ প্যাট্রোন হিসেবে উপস্থিত ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ইউজিসি অধ্যাপক ড. এম, মুহিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোঃ আজিজুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সম্মেলনের সেক্রেটারি অধ্যাপক ড. মোঃ হাসান মোর্শেদ । ধন্যবাদ জ্ঞাপন করে বক্তৃতা করেন সম্মেলনের চেয়ার অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ।

সম্মেলনে ১টি কী-নোট সেশন এবং ১০টি টেকনিক্যাল সেশনে বিভিন্ন দেশের গবেষকদের মোট ৬৬টি টেকনিক্যাল পেপার এবং ১টি পোস্টার সেশনে ১৫৫টি পোস্টার উপস্থাপিত হয়। টেকনিক্যাল সেশনে ৫টি তিনটি পেপারকে এবং পোস্টার সেশনে ৫টি পোস্টারকে পুরস্কৃত করা হয়। সম্মেলনে জাপান, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, কোরিয়া, ভারত ও বাংলাদেশের পাঁচশতাধিক প্রতিথযশা গবেষক, শিক্ষক ও স্বনামধন্য প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা অংশগ্রহন করছেন।

শনিবার সন্ধা ৬টায় রসায়ন বিভাগে বাংলাদেশ কেমিক্যাল সোসাইটি’র ৪০ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের প্রেসিডেন্ট সাবেক মূখ্য সচিব ও পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল করিম ও সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইএলইটি এর পরিচালক অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখসহ দুই শতাধিক সদস্য অংশ নেয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।