Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭, ৫:৪২ অপরাহ্ণ
Globe-Uro

কুষ্টিয়া জেলা প্রশাসনের ফেসবুক টিভির উদ্বোধন


১৩ অক্টোবর ২০১৬ বৃহস্পতিবার, ০২:৫৬  এএম

এস এম জামাল, কুষ্টিয়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


কুষ্টিয়া জেলা প্রশাসনের ফেসবুক টিভির উদ্বোধন

কুষ্টিয়া : জেলা প্রশাসনের নতুন উদ্ভাবন কুষ্টিয়া ফেসবুক টিভির আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। বুধবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কক্ষে নব উদ্ভাবিত এই পেইজের শুভ উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মোঃ জহির রায়হানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো: আবদুস সামাদ।

এই ফেসবুক টিভির উদ্বোধন করে বিভাগীয় কমিশনার বলেন, কুষ্টিয়া জেলা বাংলাদেশের সাংষ্কৃতিক ঐতিহ্যের রাজধানী বলা হয়ে থাকে। কুষ্টিয়া জেলা ডিজিটাল জেলা হিসেবে সরকারের বিবেচনায় এক অনন্য জেলা হিসেবে পরিচিত পেয়েছে অনেক আগেই। নাগরিকের সমস্যা ও সমাধান নিয়ে ডিসি অফিস কুষ্টিয়া ফেসবুক পেইজ চালুর মধ্য দিয়ে দেশে প্রথমবারের মতো ইতিহাস সৃষ্টি করেছে।

তিনি বলেন, এ জেলায় ইনোভেশন নিয়ে কাজ করে যাচ্ছি, ফেসবুক পেজের মাধ্যমে মানুষের সমস্যা সমাধানে কাজ করছি, সোশ্যাল মিডিয়া সংলাপ করছি, নাগরিক সাংবাদিকতার লক্ষে সিটিজেন জার্নালিজম এছাড়াও ইউডিসির মাধ্যমে একেবারে গ্রাম পর্যায় থেকেও সেবা প্রদান করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ জহির রায়হান বলেন, অনেক আগে থেকে দেখে আসছি এই কুষ্টিয়া জেলাই প্রথম ফেসবুকের মাধ্যমে নাগরিক সেবা দিতে শুরু করে। ডিজিটাল সেবা দিতে এই জেলা তথ্যপ্রযুক্তিতে পুরস্কারও লাভ করে।

তিনি বলেন, আশা করি এই পেইজের ২০ হাজার ইউজার আছে তারা যথাযথভাবে ব্যবহার করে নাগরিকদের সমস্যাগুলো তুলে ধরবে। এবং আমরা যথার্থভাবে সেসব সমস্যার সমাধান করার চেষ্টা করবো।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মুজিব উল ফেরদৌসের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার প্রলয় চিসিম, খুলনা বিভাগীয় কমিশনারের সহধর্মীনি ও বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি সুলতানা নিলুফার, কুষ্টিয়া জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি ও কুষ্টিয়া জেলা প্রশাসক পত্নী। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌস জানান, নব উদ্ভাবিত এই সেবার মাধ্যমে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিভিন্ন বিষয়ে ফেসবুক লাইভ প্রযুক্তি ব্যবহার করে সরাসরি টেলিভিশনের মত অনুষ্ঠান প্রচার করা হবে।

তিনি জানান, অনুষ্ঠান চলাকালে ফেসবুকে যে কেউ মন্তব্য করে অভিমত প্রকাশ করতে পারবেন। অন্যদিকে অনুষ্ঠান শেষে অনুষ্ঠানটির ভিডিওটি ঐ ফেসবুক পেজে পোস্ট দেওয়া হবে। সেই পোস্টেও পরবর্তীতে মন্তব্য করে অভিমত প্রকাশ করার সুযোগ থাকবে বলে জানা যায়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

প্রযুক্তির সাথে -এর সর্বশেষ

Hairtrade