Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ ফাল্গুন ১৪২৫, রবিবার ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৩:৩৭ পূর্বাহ্ণ
Globe-Uro

কলেজছাত্র হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন: ২ জন খালাস


০৬ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৪:৪২  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


কলেজছাত্র হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন: ২ জন খালাস

খুলনা : খুলনা দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক বৃহস্পতিবার তেরখাদা উপজেলার কলেজ ছাত্র শেখ বদরুদ্দৌজা হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন । কারাদন্ডের সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদ- দেওয়া হয়েছে।

বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক এমএ রব হাওলাদার এ দ-াদেশ ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। বদরুদ্দৌজা বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের ১ম বর্ষের ছাত্র ছিলেন।

যাদেরকে দন্ডদেয়া হয়েছে তারা হলেন তেরখাদা উপজেলার কুমিরডাঙ্গা গ্রামের পূর্বপাড়ার নবির হোসেন, তবিবুর রহমান, আকা মিয়া শেখ, খাজা মিয়া, বুলু মিয়া, অসিকার শেখ, চাঁন মিয়া শেখ, মনির শেখ, এহিয়া ও কামাল শেখ। এজাহারে অভিযুক্ত অপর দুই আসামী সুলতান আহমেদ ও আব্বাসুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শাকেরিন সুলতানা সাংবাদিকদের জানান, এ হত্যা মামলার পাল্টা হিসেবে বাদী শেখ আসাদুজ্জামানসহ ৪ জনের বিরুদ্ধে আসামিরা আরেকটি মামলা করেন। বিশেষ দায়রা জজ আদালতে মামলা নং- সিআর ১৩০/২০০৯। তদন্তে ওই অভিযোগ মিথ্যা প্রমাণিত হয় বৃহস্পতিবার একই সঙ্গে বিচারক ওই পাল্টা মামলার রায়ে অভিযুক্ত সবাইকে খালাস দিয়েছেন।

জানা যায়, ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর যোহরের নামাজের সময় ছোট ছেলে-মেয়েদের হট্টগোলে মসজিদের মুসল্লিদের নামাজে বিঘœ ঘটানোর প্রতিবাদ করায় শেখ বদরুদ্দৌজাকে পিটিয়ে হত্যা করে আসামিরা। এ ঘটনায় তেরখাদা থানায় নিহতের ভাই শেখ আসাদুজ্জামান বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

আইন -এর সর্বশেষ