Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ বৈশাখ ১৪২৫, সোমবার ২৩ এপ্রিল ২০১৮, ১:২৮ অপরাহ্ণ
Globe-Uro

কর্তৃপক্ষের গাফিলতিতে পরীক্ষায় বসা হল না ৯ শিক্ষার্থীর


২৯ নভেম্বর ২০১৭ বুধবার, ১২:৫৩  এএম

সুনামগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


কর্তৃপক্ষের গাফিলতিতে পরীক্ষায় বসা হল না ৯ শিক্ষার্থীর

সুনামগঞ্জ : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা একটি প্রাথমিক বিদ্যালয়ের কর্তৃপক্ষের অবহেলার কারণে এবার অনুষ্টিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা পিএসসিতে অংশ নিতে পারে নি ৯শিক্ষার্থী। চরম ক্ষোভ বিরাজ করছে অভিবাবকদের মাঝে।

জানাযায়,জেলার জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের বালিকান্দা গ্রামের মোকামপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মামুন রশীদ, ফাহিমা বেগম, লিজা বেগম, অঞ্জনা বেগম, মাহবুবুর রহমান, তামান্না বেগম, রুমি বেগম, সুমি বেগম ও আকলিমা বেগম অনুষ্টিত পিএসসি পরীক্ষা অংশ নিতে পারে নি।

গত ২০১১ সালে নেদারল্যান্ড সরকারের আর্থিক সহযোগীতায় এফআইভিডিবির পরিচালনায় ঐ বিদ্যালয় টি প্রতিষ্টিত হয়। প্রতিষ্টার পর থেকেই এফআইভিডিবির দায়িত্বে ছিল। এর পর প্রায় আট মাস এফআইভিডিবির তত্বাবধানে বিদ্যালয়ের পাঠদান চলছিল। এফআইভিডিবি চলে গেলে গ্রামবাসীর সহযোগীতায় ও প্রবাশীদের অর্থায়নে ৩বছর বিদ্যালয়ের কার্যক্রম চলছিল। কিন্তু হঠাৎ করেই প্রবাসীদের অর্থায়ন বন্ধ হলে কর্মরত শিক্ষকরা গত ৮মাস ধরে বেতন পাচ্ছে না। যার জন্য স্কুল টি বন্ধ হয়ে যায়।

এছাড়া একাধিক কারনে ওই বিদ্যালয়ের ৯ শিক্ষার্থীর পিএসসি পরীক্ষা দিতে পারে নি। শিক্ষার্থীরা বলেন, আমাদের স্কুলটি বন্ধ হওয়ায় অন্য স্কুলের বন্ধুরা পরীক্ষা দিচ্ছে। আর আমরা পরীক্ষা দিতে পারলাম না। খুব কষ্ট লাগছে এখন বন্ধুরা আমাদের আগে চলে গেল আর আমরা পিছিয়ে গেলাম। আমাদের জীবন থেকে একটি বছর চলে গেল। এর সমাধান কি হবে?

অভিবাবকরা বলেন, স্কুল কর্তৃপক্ষকে বার বার যোগাযোগ করে বলার পরেও তারা কোন কথা শুনে নি। তারা তাদের কথা ভাবছে এখন আমাদের সন্তানরা যে পিএসসি পরীক্ষা দিতে পারলনা তার কি হবে?

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, আমরা ৮ মাস ধরে বেতন পাচ্ছি না। সমাপনী পরীক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির সাথে কথা বলেছিলাম কিন্তু কোন সাড়া দেন নি তিনি। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিনুল হক বলেন,আমার শারীরিক অসুস্থতার জন্য স্কুলের সাথে যোগাযোগ হয় নি।

জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন,এ ব্যাপারে আমি কিছুই জানি না। এই বিষয়টি জানা থাকলে ৯ শিক্ষার্থীর পিএসসি পরীক্ষা দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করতাম।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

শিক্ষা -এর সর্বশেষ

Hairtrade