Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭, ২:২৪ অপরাহ্ণ
Globe-Uro

কমলগঞ্জে মহিলা তাঁতি, উদ্যোক্তা সমাবেশ


২০ অক্টোবর ২০১৭ শুক্রবার, ০২:১৪  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


কমলগঞ্জে মহিলা তাঁতি, উদ্যোক্তা সমাবেশ
ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের উদ্যোগে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় কমলগঞ্জ উপজেলার দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় মাঠে মহিলা তাঁতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও পল্ল¬ী কর্ম সহায়ক ফাউন্ডেশন এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ। সমাবেশে সহ¯্রাধিক মণিপুরী, ত্রিপুরী, গারো, বাঙ্গালী মহিলা তাঁতী, পানচাষি, মধু চাষি, বাঁশ-বেত শিল্পী ও মৃৎশিল্প মহিলা উদ্যোক্তারা অংশগ্রহন করে।

বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি শিক্ষাবিদ জয়ন্ত কুমার সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্ষুুদ্র ও কুঠিরশিল্প কর্পোরেশনের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মুসতাক হাসান মুহা: ইফতিখার, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ড. মো. জসিম উদ্দিন, মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, সাবেক অতিরিক্ত আইজিপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. জুবায়েদা আহমদ, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ বজলুল করিম, মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) খন্দকার আশফাকুজ্জামান, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক, বাংলাদেশ তাঁতবোর্ডের সহকারী প্রধান (পরিকল্পনা) মো. সাইফুল আলম সুমন, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য ড. এম, এ, কাশেম, হীড বাংলাদেশ এর সিনিয়র সমন্বয়কারী রফিকুল ইসলাম, বিশিষ্ট লেখক ও ক্ষুদ্র কুটিরশিল্প সংগঠক আহমদ সিরাজ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারন সম্পাদক সমরজিৎ সিংহ। প্রধান শিক্ষক সাজ্জাদুল হক স্বপন ও সুশীল কুমার সিংহের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারীনেত্রী শিক্ষিকা বিলকিস বেগম প্রমুখ।

অনুষ্ঠানে তাঁতশিল্পের নকশাকার গুরুমাতা হিসাবে কমলগঞ্জ উপজেলার মঙ্গলপুর গ্রামের থরোঙৌবি দেবী ও ভানুবিল মাঝেরগাঁও গ্রামের রাধাবতী দেবী-কে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারন সম্পাদক সমরজিৎ সিংহ বলেন, কমলগঞ্জে ক্ষুুদ্র নৃ-গোষ্ঠীর বাইরে বাঙ্গালী নানা বর্ণ ও সম্প্রদায়ের তাঁতী ও ক্ষুদ্র উদ্যোক্তা রয়েছেন। তাদেরকে এগিয়ে নিতে ও পরিচয় করিয়ে দিতেই এ সমাবেশের আয়োজন করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

নৃ-গোষ্ঠি -এর সর্বশেষ

Hairtrade