Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৮ জুলাই ২০১৮, ২:৫৭ অপরাহ্ণ
Globe-Uro

কবি সুফিয়া কামাল হলের ২৪ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার


১৬ এপ্রিল ২০১৮ সোমবার, ১১:৪১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


কবি সুফিয়া কামাল হলের ২৪ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

ঢাকা : কোটা সংস্কারের আন্দোলনের মধ্যে মোর্শেদাকে নির্যাতনের অভিযোগ ওঠার পর গত ১০ এপ্রিল তাৎক্ষণিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি এশাকে বহিষ্কার করেছিল ছাত্রলীগ।

কিন্তু এবার ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর মোর্শেদা খানম মুনসহ ২৪ জনকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

সংগঠনের সাবেক একদল নেতা এশার পক্ষে দাঁড়ানোর পর গত ১৩ এপ্রিল তার বহিষ্কারাদেশ তুলে নিয়ে সুফিয়া কামাল হলের ঘটনা তদন্ত করার সিদ্ধান্ত নেয় সরকার সমর্থক ছাত্র সংগঠনটি।

ওই তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে হল কমিটির সহসভাপতি মোর্শেদাসহ ২৪ জনকে বহিষ্কার করা হয়েছে বলে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ জানিয়েছেন।

দর্শনের ছাত্রী এশা যে কমিটির সভাপতি, সেই কমিটিতে সহসভাপতি ছিলেন উদ্ভিদ বিজ্ঞানের ছাত্রী মোর্শেদা।

১০ এপ্রিল হলের ভেতরে মোর্শেদার পা কেটে দেওয়ার কথা ছড়িয়ে পড়ার পর এশার উপরও হামলা হয়েছিল। এশার পক্ষাবলম্বনকারী বলছেন, মোর্শেদার পা কেটে দেওয়া হয়নি, নিজেই আঘাত করতে গিয়ে কাচে পা কেটেছিল তারা।

২৪ জনকে বহিষ্কারের তথ্য জানিয়ে ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কবি সুফিয়া কামাল হলে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার সঙ্গে জড়িত থাকায় তাদের স্থায়ী বহিষ্কার করা হল।’

‘অনাকাঙ্ক্ষিত’ ঘটনার বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি সোহাগ গণমাধ্যমকে বলেন, ‘এরা এশাকে মারধরের ঘটনায় জড়িত ছিল। তদন্তের ভিত্তিতে তাদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।’

বহিষ্কৃতদের মধ্যে মোর্শেদা ছাড়াও রয়েছেন কেন্দ্রীয় সাহিত্য বিষয়ক সম্পাদক খালেদা হোসেন মুন, সুফিয়া কামাল হল সহসভাপতি আতিকা হক স্বর্ণা ও মীরা, হল সাংগঠনিক সম্পাদক জান্নাতি আক্তার সুমি, যুগ্ম সাধারণ সম্পাদক শারমিন আক্তার সুমি, সহ সম্পাদক শ্রাবণী, উপ তথ্য ও গবেষণা সম্পাদক আশা প্রমুখ।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

রাজনীতি -এর সর্বশেষ

Hairtrade