Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৮:০৬ পূর্বাহ্ণ
Globe-Uro

এসএসসির নম্বরপত্র প্রদানে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ


২৭ জুন ২০১৮ বুধবার, ০৯:৩৫  পিএম

ঝালকাঠি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


এসএসসির নম্বরপত্র প্রদানে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ

ঝালকাঠি : ঝালকাঠির শাচিলাপুর কিস্তাকাঠি স্কুল এন্ড কলেজের এবারের এসএসসি পরীক্ষায় উর্ত্তীণ শিক্ষার্থীদের কাছ থেকে নম্বরপত্র প্রদানে ৭শ টাকা করে হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

একাধিক শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, এবারের এসএসসি পরীক্ষায় ৪০ জন শিক্ষার্থী অংশ নিয়ে উর্ত্তীণ হওয়া ২২ জন শিক্ষার্থীদের কাছ থেকে নম্বরপত্র প্রদানের সময় ৫শ থেকে ৭শ’ টাকা করে নিচ্ছেন প্রধান শিক্ষক।

অন্য কোন স্কুলে এভাবে টাকা না নিলেও ওই স্কুলে এভাবে টাকার নেয়ার কারণ জানতে চাইলে প্রধান শিক্ষক শিক্ষার্থীদের বলেন ৫শ’ টাকার ১ টাকা কম হলেও নম্বরপত্র ও প্রশংসাপত্র পাবে না।ওই স্কুলের একাধিক গরীর ও দরিদ্র শিক্ষার্থীরা এ কারনে এতো টাকা জোগার করে নম্বরপত্র ও প্রশংসাপত্র না নিতে পেরে বিপাকে পড়েছেন।

শিক্ষার্থীরা আরও জানান, আগেবাগে যদি নম্বরপত্র ও প্রশংসাপত্র না দেয় তবে পছন্দের ও ভাল কলেজে ভর্তি হওয়া নিয়ে শঙ্কায় রয়েছেন।

এ বিষয়ে শাচিলাপুর কিস্তাকাঠি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ মোচলেম আলী সিকদার জানান, নম্বরপত্র নয় প্রশংসাপত্র ফি বাবদ ৫শ’ টাকা করে নেয়া হচ্ছে। টাকা নেওয়ার নিয়ম আছে কিনা জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

জেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিশ^নাথ সাহা জানান, টাকা নেয়ার বিষয়ে তার জানা নেই। এটা ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতিই ও প্রধান শিক্ষকই বলতে পারবেন। তবে লিখিত অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।