Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮, ১:২০ অপরাহ্ণ
Globe-Uro

এমপিওভুক্তির আবেদন ৫ আগস্ট থেকে শুরু হবে


০১ আগস্ট ২০১৮ বুধবার, ০৩:৩২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


এমপিওভুক্তির আবেদন ৫ আগস্ট থেকে শুরু হবে

ঢাকা : বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠানের এমপিওভুক্তির আবেদন ৫ আগস্ট থেকে শুরু হবে। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এমপিওবিহীন বেসরকারি স্কুল ও কলেজের এমপিওভুক্তির জন্য অনলাইনে করা যাবে এ আবেদন। অনলাইনে আবেদন গ্রহণ আগামী ৫ আগস্ট হতে শুরু হবে। ২০ আগস্ট পর্যন্ত এ আবেদন নেওয়া হবে। এ সময়ের মধ্যে এমপিওভুক্তির জন্য আবেদন করতে হবে।

আগামী ৫ আগস্ট থেকে স্কুল ও কলেজ কতৃপক্ষ এ আবেদন করতে পারবে। যথাযথ শর্ত পূরণ করে আবেদন করলে তা গ্রহণ করবে মন্ত্রণালয় গঠিত এ সংক্রান্ত কমিটি। হার্ডকপির মাধ্যমে এ সংক্রান্ত কোনো আবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বা তার অধীন দফতরে দাখিল করা যাবে না।

প্রজ্ঞাপনে বিশেষভাবে উল্লেখ করে বলা হয়েছে, নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণের সব কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে শেষ করা হবে এবং এ পদ্ধতিতে নির্দিষ্ট নির্দেশকের ভিত্তিতে এমপিও-প্রত্যাশী শিক্ষা প্রতিষ্ঠানসমূহের তালিকা প্রস্তুত করা হবে। এ কার্যক্রমকে কোনো প্রকার তদবিরের মাধ্যমে প্রভাবিত করার সুযোগ নাই।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd) অথবা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dshe.gov.bd) অথবা ব্যানবেইসের ওয়েবসাইট (www.banbeis.gov.bd)-তে ‘Online M.P.O. Application’ শিরোনামে প্রদর্শিত লিঙ্কের মাধ্যমে আবেদন করা যাবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।