Bahumatrik Logo
 
১১ শ্রাবণ ১৪২৪, বৃহস্পতিবার ২৭ জুলাই ২০১৭, ২:৫১ পূর্বাহ্ণ
Globe-Uro

উদীচী’র আয়োজনে রবীন্দ্র-নজরুল-সুকান্ত জয়ন্তী শুক্রবার


১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার, ১০:১১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


উদীচী’র আয়োজনে রবীন্দ্র-নজরুল-সুকান্ত জয়ন্তী শুক্রবার

ঢাকা : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম এবং সাম্যবাদের কবি সুকান্ত ভট্টাচার্য্যরে জন্মতিথি উদযাপনে শুক্রবার বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ঢাকা মহানগর সংসদ আয়োজন করেছে রবীন্দ্র-নজরুল-সুকান্ত জয়ন্তী।

এ উপলক্ষে শুক্রবার বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে আয়োজিত হবে অনুষ্ঠানটি।

উদীচীর নিবাস দে’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ আজম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হোসনে আরা জলী এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হিমেল বরকত। এছাড়াও, আলোচনা করবেন উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক ড. সফিউদ্দিন আহমেদ এবং প্রগতি লেখক সংঘের সভাপতি কবি গোলাম কিবরিয়া পিনু। অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে কথায় ও কবিতায়, সঙ্গীত, নৃত্যে, নাট্যে মহান তিন কবির বন্দনায় মাতবেন উদীচী’র শিল্পী-কর্মীরা। আরো থাকবে কাজী নজরুল ইসলাম রচিত নাটক “ভূতের ভয়”-এর প্রথম মঞ্চায়ন।

বাংলা সাহিত্যের তিন মহীরুহ, অসাম্প্রদায়িক ও সাম্যবাদী চেতনার আঁধার, মৌলবাদবিরোধী লড়াইয়ের অনুপ্রেরণা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম এবং সাম্যবাদের কবি সুকান্ত ভট্টাচার্য্য বাঙালির মানস গঠনে অপরিহার্য্য ভূমিকা রেখেছেন। তাদের রচনা

সাম্প্রদায়িকতা, মৌলবাদ, সাম্রাজ্যবাদসহ সকল অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে এবং সাম্যবাদী সমাজ গঠনের সংগ্রামে আলোকবর্তিকা হিসেবে জাতিকে পথনির্দেশ করছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Pushpadum Resort
Intlestore

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ

Hairtrade