Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১১ আষাঢ় ১৪২৫, সোমবার ২৫ জুন ২০১৮, ৯:২২ অপরাহ্ণ
Globe-Uro

ঈদগাহে শুধু জায়নামাজ-ছাতা নেওয়া যাবে : ডিএমপি কমিশনার


১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার, ০২:১২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঈদগাহে শুধু জায়নামাজ-ছাতা নেওয়া যাবে : ডিএমপি কমিশনার

ঢাকা : ঈদের জামায়াত নির্বিঘ্নে পালন করতে কয়েক স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার সকালে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে সেখানকার নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এসময় তিনি জানান, জায়নামাজ ও ছাতা ছাড়া সঙ্গে অন্যকিছু নিয়ে ঈদগাহে প্রবেশ করা যাবে না।

কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ঈদের জামাতকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা, সিসি ক্যামেরা, ডগ স্কোয়াড, বোমা নিষ্ক্রিয়কারী দল, সোয়াট, সাদাপোশাকের পুলিশ থাকবে। ঈদের জামাতে আসা পুুরুষ মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনো কিছু আনতে পারবেন না। আর নারীরা হাতব্যাগ আনতে পারবে না।’

তিনি আরো বলেন, ‘এবার ঈদকে ঘিরে জঙ্গি হামলার কোনো হুমকি নেই। ২০১৬ সালে শোলাকিয়ায় যে মর্মান্তিক ঘটনা ঘটেছে এবং বিশ্বের বিভিন্ন দেশে যে জঙ্গি হামলাগুলো হচ্ছে, সেসব বিষয় বিবেচনায় রেখেই কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে।’এসময় তিনি ঈদকে কেন্দ্র করে জঙ্গি হামলার বড় কোনো হুমকি নেই বলেও রাজধানীবাসীকে আশ্বস্ত করেছেন।

এছাড়া সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি সম্পূর্ণ আদালতের বিষয়। এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করবেন না। তবে, যারা জামিনে বের হচ্ছেন, তাঁদের প্রতি পুলিশের বিশেষ নজর থাকে এবং তা করাও হচ্ছে। এবার ঈদকে ঘিরে জঙ্গি হামলার কোনো হুমকি নেই উল্লেখ করে তিনি বলেন, ২০১৬ সালে শোলাকিয়ায় যে মর্মান্তিক ঘটনা ঘটেছে এবং বিশ্বের বিভিন্ন দেশে যে জঙ্গি হামলাগুলো হচ্ছে। সেসব বিষয় বিবেচনায় রেখেই কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade