Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ মাঘ ১৪২৪, মঙ্গলবার ২৩ জানুয়ারি ২০১৮, ২:১১ অপরাহ্ণ
Globe-Uro

‘ইয়ূথ এগেইনষ্ট হাঙ্গার’র মতবিনিময়


০১ জানুয়ারি ২০১৮ সোমবার, ০৩:২৬  এএম

বহুমাত্রিক ডেস্ক


‘ইয়ূথ এগেইনষ্ট হাঙ্গার’র মতবিনিময়
ছবি : সংগৃহীত

ঢাকা : স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ূথ এগেইনষ্ট হাঙ্গার এর পক্ষ থেকে ইংরেজি ২০১৮ সালকে স্বাগত জানিয়ে গণমাধ্যম ও উন্নয়ন কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। শান্তি, সম্প্রীতি ও সমৃদ্ধি কামনায় মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

অনুষ্ঠানে সকলের জন্য খাদ্য অধিকার নিশ্চিতকরণে নতুন বছরে খাদ্য অধিকার আইন প্রণয়নের আহ্বান জানিয়েছে তরুণ প্রজন্মের প্রতিনিধিরা।

সংগঠনের লালমাটিয়া অফিসে সকালে ব্যতিক্রমী এই আয়োজনে তরুণদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রত্যাশা ২০২১ ফোরাম এর চেয়ারম্যান এস এম আজাদ হোসেন, উন্নয়ন কর্মী লুঃফর রহমান, বিসেফ ফাউন্ডেশন এর সহ-সভাপতি মহিদুল হক থান, উন্নয়নকর্মী মানবেন্দ্র দেব, হোপ-৮৭ এর নির্বাহী পরিচালক রেজাউল করিম বাবু, বাস্তব নির্বাহী পরিচালক রুহি দাস প্রমুখ।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তরুণ প্রজন্মের পক্ষ থেকে লিখিত বক্তব্য উপস্থাপন করেন যুব ছায়া সংসদ এর স্পীকার এবসানা সারিয়া এবং প্রধানমন্ত্রী বরাবর লক্ষ গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচীর সমন্বয়ক রাইসুল মিল্লাত সাফকাত।

বক্তারা বলেন, খাদ্য অধিকার মানুষের অন্যতম মৌলিক মানবাধিকার। এটি কোন দান বা অনুদানের বিষয় নয়। সকলের খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে পরিকল্পিত অর্থনৈতিক বিকাশের মাধ্যমে জনগণের জীবনযাত্রার বস্তুগত উন্নতি সাধন করা রাষ্ট্রের দায়িত্ব।

তারা বলেন, আমরা তরুণ প্রজন্মের পক্ষ থেকে নতুন বছরের আগমনীকে স্বাগত জানাচ্ছি। আমরা তরুণেরা একটি সুন্দর ও নিরাপদ সমাজের স্বপ্ন দেখি। আমাদের সবুজ পাসপোর্ট বিশ্বের সকল এয়ারপোর্টে মর্যাদাপূর্ণ হোক সেটা আমরা চাই। আমরা সোফিয়ার চেয়ে উন্নততর মেধাসম্পন্ন রোবট তৈরী করতে চাই। এটা ভাবার কোন কারণ নেই যে আমরা শুধু স্বপ্ন দেখি, আমাদের করবার কোন সামর্থ্য নেই। দেখেছেন তো আমাদের কিশোরীরা ফুটবলে কি করলো! আমাদের তরুণরা নাসা, গুগল, মাইক্রোসফট, ফেসবুক কোথায় নেই! সুযোগ পেলে তারা তাক লাগানো সাফল্য আনতে পারে, সেটা দেশের ভেতরেই হোক আর বাইরেই হোক। এ সুযোগ পাওয়াটাই হলো আসল কথা। এই সুযোগটাই রূপকথার সেই ‘যাদুর কাঠি’।

আয়োজক সংগঠনের রাইসুল মিল্লাত সাফকাত প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

এনজিও -এর সর্বশেষ

Hairtrade