Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আশ্বিন ১৪২৫, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৫:৩৪ অপরাহ্ণ
Globe-Uro

ইরানে অনলাইনে নাচের ভিডিও প্রকাশ করায় এক নারী গ্রেপ্তার


০৯ জুলাই ২০১৮ সোমবার, ০২:২৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ইরানে অনলাইনে নাচের ভিডিও প্রকাশ করায় এক নারী গ্রেপ্তার

ঢাকা : ইরানে ১৯ বছর বয়সী এক নারী তার নাচের ভিডিও অনলাইনে প্রকাশ করলে তাকে গ্রেপ্তার করা হয়েছে।মায়েদেহ হোজাবরি নামের এই মেয়েটির সামাজিক যোগাযোগের মাধ্যম ইন্সট্রাগ্রামে হাজার হাজার ফলোয়ার রয়েছে।

সে ইরানি এবং ওয়েস্টার্ন পপ মিউজিকের সাথে নাচতো। এদিকে সোশ্যাল মিডিয়াতে এই হোজাবরিকে সমর্থন জানিয়ে অনেকে ভিডিও এবং বার্তা শেয়ার করছেন।হ্যাশট্যাগ ব্যবহার করে লিখেছে `নাচ করা কোন অপরাধ না`।

হোজাবরির নাচের ভিডিও দেখা যাচ্ছে তিনি বাসায় নাচ করছেন তবে বাধ্যতামূলক মাথায় স্কার্ফ পরার যে নিয়ম আছে সেটা ছাড়াই।ইরানের সরকার মেয়েদের পোশাক এবং অন্য পুরুষের সাথে প্রকাশ্যে নাচার ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে।

তবে নিজের পরিবারের সামনে এই নিষেধাজ্ঞা নেই।গত কয়েক সপ্তাহে আরো কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে যারা নাচের ভিডিও প্রকাশ করেছিল।

হোসেইন রোনাগি নামে একজন ব্লগার মন্তব্য করেছেন "যদি আপনি বিশ্বের যেকোন দেশে যেয়ে বলেন ১৭, ১৮ বছর বয়সের একটি মেয়ে তার নাচের জন্য গ্রেফতার করা হয়েছে ....তারা হাসবে। এটা অবিশ্বাস্য!"

আরেকজন টুইটারে নিজের নাচের ভিডিও আপলোড করেছেন এবং কমেন্ট করেছেন " আমি নাচ করছি যাতে করে তারা (কর্তৃপক্ষ) দেখতে পারে এবং জানতে পারে যে তারা মায়েদেহ`র মত মেয়েদের গ্রেপ্তার করে আমাদের আনন্দ ছিনিয়ে নিতে পারবে না"।

বিবিসি বাংলা 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।