Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ আষাঢ় ১৪২৫, রবিবার ২৪ জুন ২০১৮, ৯:০৫ অপরাহ্ণ
Globe-Uro

আরএসএস’র প্রতিষ্ঠাতার প্রশংসায় প্রণব, সমালোচনায় সরব কংগ্রেস


০৮ জুন ২০১৮ শুক্রবার, ১২:৪৫  এএম

বহুমাত্রিক ডেস্ক


আরএসএস’র প্রতিষ্ঠাতার প্রশংসায় প্রণব, সমালোচনায় সরব কংগ্রেস

ঢাকা : ভারতের উগ্র হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগাওয়ারকে ‘ভারত মায়ের এক মহান সন্তান’ বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক রাষ্ট্রপতি ও ধর্মনিরপেক্ষ দল কংগ্রেস এর নেতা প্রণব মুখার্জি। বৃহস্পতিবার মহারাষ্ট্রের নাগপুরে আরএসএসের এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

আরএসএসের অনুষ্ঠানে কংগ্রেসের এ নেতার অংশগ্রহণ ঘিরে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন দলটির নেতা-কর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কংগ্রেসের নেতা-কর্মীরা রীতিমতো প্রণবের বিরুদ্ধে ঝড় তুলেছেন।

হেডগাওয়ার জন্মস্থানে নাগপুরে পৌঁছানোর পর পরিদর্শক বইয়ে প্রণব মুখার্জি লিখেছেন, ভারত মায়ের এক মহান সন্তানকে শ্রদ্ধা জানাতে আজ আমি এখানে এসেছি।

নাগপুরে সাবেক এ রাষ্ট্রপতিকে উষ্ণ অভিনন্দন জানান আরএসএসের বর্তমান প্রধান মোহন ভগবত। এই অনুষ্ঠানে অংশ না নেয়ার জন্য প্রণব মুখার্জিকে দল থেকে আহ্বান জানানো হয়েছিল। কিন্তু তিনি সেই আহ্বান উপেক্ষা করে আরএসএসের সদর দপ্তরে সংঘের সদস্যদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে উপস্থিত হন।

অন্যদিকে, প্রণব মুখার্জি আমন্ত্রণ রক্ষা করে অনুষ্ঠানে অংশ নেয়ায় মহানুভবতার পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেছে আরএসএস। এর আগে প্রণব মুখার্জি বলেছিলেন, তিনি আরএসএসের অনুষ্ঠানে অংশ নিয়ে নিজের চিন্তা-ভাবনা তুলে ধরবেন। আগামীকালের অনুষ্ঠানে তিনি কী বলবেন তা নিয়ে যখন কৌতূহল তুঙ্গে তখন কংগ্রেসের শীর্ষ নেতারা চরম অস্বস্তির মধ্যে ভিন্ন ভিন্ন সুরে মন্তব্য করে চলেছেন।

সূত্র : এএনআই

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

সংবাদে বিশ্ব -এর সর্বশেষ

Hairtrade