Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭, ২:৩০ অপরাহ্ণ
Globe-Uro

আজীবন সম্মাননায় ভূষিত জ্যেষ্ঠ চার পদার্থ বিজ্ঞানী


১৩ নভেম্বর ২০১৭ সোমবার, ০২:২৬  এএম

বহুমাত্রিক ডেস্ক


আজীবন সম্মাননায় ভূষিত জ্যেষ্ঠ চার পদার্থ বিজ্ঞানী
ছবি : সংগৃহীত

ঢাকা : দেশের পদার্থবিজ্ঞান শিক্ষা ও গবেষণায় অনন্য অবদানের জন্য ৪ জন খ্যাতিমান অধ্যাপককে ‘রাজ্জাক-শামসুন লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং তিন জনকে ‘রাজ্জাক-শামসুন পদার্থ গবেষণা পুরস্কার’ প্রদান করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অ্যাওয়ার্ড ও পুরস্কার প্রদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় রাজ্জাক-শামসুন ট্রাস্ট ফান্ড এই অনুষ্ঠানের আয়োজন করে।

অধ্যাপক ড. নাসরীন আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. সুলতানা এন নাহার, অধ্যাপক ড. মো. আবদুস ছাত্তার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সম্মাননা ও পুরস্কারপ্রাপ্ত অধ্যাপকদের অভিনন্দন জানান।
পদার্থবিজ্ঞানে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন-বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কিউএইউ-এর প্রধান অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইদ্রিস মিয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের এমিরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম আলফাজ উদ্দীন।

পদার্থবিজ্ঞানে ‘রাজ্জাক-শামসুন গবেষণা পুরস্কারপ্রাপ্ত’রা হলেন- দক্ষিণ কোরিয়ার কিউং-হি ইউনিভার্সিটির অধ্যাপক ড. কাজী মো. আবুল ফিরোজ, ঢাকা বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম ফজলুল হক।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

বিজ্ঞান -এর সর্বশেষ

Hairtrade