Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৮ মাঘ ১৪২৪, সোমবার ২২ জানুয়ারি ২০১৮, ১২:৪১ পূর্বাহ্ণ
Globe-Uro

অস্ট্রেলিয়া টি২০ দলের সহকারী কোচ পন্টিং


০৯ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০১:৪৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


অস্ট্রেলিয়া টি২০ দলের সহকারী কোচ পন্টিং
ফাইল ছবি

ঢাকা : আগামী মাসে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিতব্য টি২০ সিরিজের জন্য অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

ক্রিকেট অস্ট্রেলিয়া মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছে।

হেড কোচ ড্যারেন লেহম্যানের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন পন্টিং। এদিকে ট্রোয় কোলি ও ম্যাথিউ মোট অন্য সিরিজগুলোতে দলকে সহযোগিতা করবেন। দলের নিয়মিত সাপোর্ট স্টাফ গ্র্যায়েম হিক, ডেভিড সাকার ও ব্র্যাড হ্যাডিন মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হওয়া চার ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতিতে সহযোগিতা করার কারনে নতুন ভাবে পন্টিং, কোলি ও মোটকে দলের সাথে যুক্ত করা হয়েছে।

এর আগে লেহম্যান বলেছিলেন ২০১৯ সালে তার সাথে অসি বোর্ডের চলতি চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে তিনি আর চুক্তি নবায়ন করবেন না। সেক্ষেত্রে তার সম্ভাব্য উত্তরসূরী হিসেবে অনেকেই পন্টিংকে বিবেচনা করছেন। গত বছর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজে পন্টিং অস্ট্রেলিয়ার সাথে কাজ করেছেন। ছোট ফর্মেটের ক্রিকেটে পন্টিংয়ের বিশাল অভিজ্ঞতা রয়েছে। ২০০৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া প্রথম টি২০ ম্যাচটিতে তিনি দলের নেতৃত্বে ছিলেন।

এরপর ২০০৭ ও ২০০৯ সালে আইসিসি টি২০ বিশ্বকাপে তিনি অস্ট্রেলিয়াকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। এ সম্পর্কে পন্টিং বলেছেন, ‘শ্রীলংকার বিপক্ষে গত বছর টি২০ দলের সাথে কাজ করাটা আমি দারুন উপভোগ করেছিলাম। আর এখন ড্যারেন, ট্রোয়, ম্যাথিউর সাথে কাজ করতে মুখিয়ে আছি। ধারাভাষ্যকার হিসেবে বিগ ব্যাশ লীগে কাজ করতে গিয়ে আমি লক্ষ্য করেছি এই ধরনের ফর্মেটে আমাদের অসাধারণ কিছু প্রতিভা রয়েছে। ত্রিদেশীয় সিরিজে খেলোয়াড়দের সামনে নিজেদের যোগ্যতা প্রমানের সুযোগ থাকবে।

ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়া আগামী ৩ ফেব্রয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে সিডনিতে ও ১৬ ফেব্রুয়ারি অকল্যান্ডে এবং ইংল্যান্ডের বিপক্ষে ৭ ফেব্রুয়ারি হোবার্টে ও ১০ ফেব্রুয়ারি মেলবোর্নে মুখোমুখি হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।