Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৫ শ্রাবণ ১৪২৫, শনিবার ২১ জুলাই ২০১৮, ১১:৫১ পূর্বাহ্ণ
Globe-Uro

অর্থনীতি সমিতির নেতৃত্বে বারকাত-জামালউদ্দিন


২৪ ডিসেম্বর ২০১৭ রবিবার, ০৮:৪৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


অর্থনীতি সমিতির নেতৃত্বে বারকাত-জামালউদ্দিন
ফাইল ছবি

ঢাকা : বাংলাদেশ অর্থনীতি সমিতির নির্বাচনে ড. আবুল বারকাত ও ড. জামালউদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ‘মানুষের জন্য অর্থনীতি’ প্যানেল ২৯টি পদের বিপরীতে ২৮টি পদে নিরঙ্কুশ বিজয় লাভ করেছে।

নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবুল বারকাত ও সাধারণ সম্পাদক বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্যদের সদস্য ড. জামালউদ্দিন আহমেদ।কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান সরদার।

শনিবার রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে (আইডিইবি) অর্থনীতি সমিতির নির্বাচন-২০১৭ অনুষ্ঠিত হয়।সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।নির্বাচনে মোট ২৯টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৫ জন প্রার্থী।

নির্বাচিত পাঁচ সহসভাপতি হলেন-এনসিসি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এ জেড এম সালেহ, বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক অধ্যাপক হান্নানা বেগম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবুল হোসাইন,ন্যাশনাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম শরিফুল ইসলাম, যুক্তরাজ্যের সাবেক হাইকমিশনার ও জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি মো. আব্দুল হান্নান।

নির্বাচিত দুই যুগ্ন সম্পাদক হলেন-কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক ড. মো. লিয়াকত হোসেন মোড়ল ও সেন্ট্রাল ইন্স্যুরেন্সের উপব্যবস্থাপনা পরিচালক বদরুল মুনির।

পাঁচ সহসম্পাদক হচ্ছেন-গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ফার্স্ট সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. মোজাম্মেল হক, অধ্যাপক শাহানারা বেগম, নারী উদ্যোক্তা মেহেরুননেছা, বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক নওশাদ মোস্তফা এবং এইচআরডিসির গবেষক শেখ আলী আহমেদ।

সদস্যরা হলেন-রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড.মো. মোয়াজ্জেম হোসেন খান, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ মামুন ও ড. মো. আলমগীর হোসেন ভূইয়া,

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার এস এম রাশিদুল ইসলাম,বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.মো.সাইদুর রহমান,ব্যাংকার সৈয়দা নাজমা পারভীন পাপড়ি,মো. জাহাঙ্গীর আলম,সৈয়দ এসরারুল হক, নেছার আহমেদ, মো. হাবিবুল ইসলাম ও পার্থ সারথী ঘোষ এবং ব্যবসায়ী মনছুর এম ওয়াই চৌধুরী ও অধ্যাপক সুভাস কুমার সেনগুপ্ত।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

অর্থনীতি -এর সর্বশেষ

Hairtrade