Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ পৌষ ১৪২৫, বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮, ১০:১১ পূর্বাহ্ণ
Globe-Uro

অভিনেত্রী নওশাবা ৪ দিনের রিমান্ডে


০৫ আগস্ট ২০১৮ রবিবার, ০৮:২৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


অভিনেত্রী নওশাবা ৪ দিনের রিমান্ডে

ঢাকা : অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে ৪ দিনের পুলিশ রিমান্ডে নেয়া হয়েছে।রোববার ঢাকা মহানগর হাকিম মাজাহারুল হক এ রিমান্ড রিমান্ড মঞ্জুর করেন। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) উত্তরার একটি দল শনিবার রাত সাড়ে ১০টার দিকে তাকে রাজধানীর উত্তরা এলাকা থেকে আটক করে।

রোববার সকালে গ্রেপ্তারকৃত অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে উত্তরা পশ্চিম থানায় সোপর্দ করেছে এলিট ফোর্স র‌্যাব। পরে তার বিরুদ্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই বিকাশ কুমার পাল তাকে জিজ্ঞাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন জানান।

জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থী নিহতের বিষয়টি যে গুজব ছিল তা স্বীকার করেছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। মিথ্যা তথ্য ও গুজব ছড়ানোর বিষয়টি র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকারও করেছেন তিনি।

র‌্যাব সূত্রে জানা যায়, জিগাতলার ঘটনা নিয়ে নওশাবা ফেসবুক লাইভে গেলেও ঘটনাস্থলে তিনি ছিলেন না। তখন তিনি উত্তরার একটি শুটিং স্পটে ছিলেন । সেখান থেকেই মোবাইল ফোনে আসা খবরে তিনি ফেসবুক লাইভে যান। ফোনে যা শুনেছেন তাই ফেসবুক লাইভে ছড়িয়ে দিয়েছেন তিনি । তার সেই গুজব মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

জিজ্ঞাসাবাদে নওশাবা র‌্যাবকে জানান যে, গত ৩ আগস্ট শাহবাগ এলাকায় রুদ্র নামে এক ছেলের সাথে তার পরিচয় হয়। তারপর থেকে রুদ্রের সঙ্গে তার যোগাযোগ হয় এবং চলমান আন্দোলন সম্পর্কে আপডেট জানতে পারে। সেই সূত্রে রুদ্রের দেওয়া তথ্যের ভিত্তিতে নওশাবা ফেসবুক লাইভে যায়।
শনিবার বিকেলে ফেসবুক লাইভে এসে জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর জানান কাজী নওশাবা আহমেদ। শনিবার বিকেল ৪টার দিকে অভিনেত্রী নওশাবা ফেসবুক লাইভে এসে এ মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে দেয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।