Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ আশ্বিন ১৪২৫, সোমবার ১৫ অক্টোবর ২০১৮, ৭:৩২ অপরাহ্ণ
Globe-Uro

অভিনব ধারণায় ডুয়েট ছাত্ররা চালু করল বিডিরেন্ট ডট নেট


২৫ ডিসেম্বর ২০১৭ সোমবার, ১২:৩২  এএম

মো. আল-আমিন, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


অভিনব ধারণায় ডুয়েট ছাত্ররা চালু করল বিডিরেন্ট ডট নেট
ছবি : সংগৃহীত

২৯ টি ক্যাটাগরি প্রডাক্ট নিয়ে যাত্রা শুরু করল বিডিরেন্ট । ভাড়া প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান ফ্রিতে তাদের প্রডাক্ট এর বিজ্ঞাপন বিডিরেন্ট এ দিতে পারবেন যাতে করে ব্যবহারকারীরা তাদের পণ্য সহজেই অনলাইন এ ভাড়া দিতে এবং নিতে পারেন।

শনিবার গাজীপুর জেলা শহরের জয়দেবপুর কনভেনশন সেন্টারে এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডুয়েটের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মোঃ নাসিম আখতার।
উদ্যোক্তারা হলেন ডুয়েটের সিইসি তৃতীয় বর্ষের ছাত্র হাসিবুল হাসান, একরামুল হক, সোহাগ এবং মাহফুজুর রহমান ও আহসান হাবিব খান।

উদ্যোক্তারা জানান, ভাড়া প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান বিনামূল্যে তাদের বিভিন্ন প্রোডাক্টের বিজ্ঞাপন বিডিরেন্টের মাধ্যমে দিতে পারবেন। এতে বিজ্ঞাপনদাতারা ঘরে বসেই তাদের প্রোডাক্ট অনলাইনে ভাড়া দিতে ও নিতে পারবেন। হোম, এ্যাপার্টমেন্ট, কনভেনশন সেন্টার, অফিস, শপ, হোটেল, মোটেল, বিল্ডিং, বোট, বিভিন্ন ধরনের যানবাহন, এ্যাডস্পেস ও মিউজিক্যাল যন্ত্রপাতিসহ ২৯ ক্যাটাগরির সুবিধা নেয়া যাবে।

ব্যাবহারকারীরা যাতে ভাড়া দেয়া বা নেয়ার ক্ষেত্রে কোন রকম ঝামেলায় না পরতে হয় সে জন্য, সাইট( https://bdrent.net) এ ফোন ভেরিফিকেশন অপশন রয়েছে। বিভিন্ন ধরনের হয়রানি বা প্রতারণার হাত থেকে বাঁচতে বিভিন্ন ভাড়া দানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান এবং ভাড়াগ্রহণকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান তাদের নিজ নিজ ফোন নম্বর ভেরিফাই করে নিতে পারবেন এবং কোন ভাড়া প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠানের ফোন নম্বর ভেরিফাই করা আছে কিনা তা দেখতে পারবেন।

উল্লেখ্য, ফোন নম্বর ভেরিফাই করে নেয়ার জন্য ব্যাবহারকারীকে তাঁর প্রোফাইল এর ফোন নাম্বার এর জায়গায় +৮৮০ সহ তাঁর ফোন নম্বরটি দেয়ার পর সেভ বাটনে ক্লিক করলে ভেরিফাই বাটন আসবে এবং ওই ভেরিফাই বাটন এ ক্লিক করলে মেসেজ এর মাধ্যমে একটা নম্বর মোবাইলে আসবে ওই নম্বরটি নির্দিষ্ট বক্স এ দিলেই ফোন নাম্বারটি ভেরিফাই হয়ে যাবে। কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান বিডিরেন্ট থেকে কোন একটা প্রডাক্ট ব্যবহার করার পর ওই প্রডাক্ট এর জন্য রেটিং ও কমেন্ট করতে পারবেন যে ওই প্রডাক্ট এর গুণগত মান ভাল ছিল কিনা। তাছাড়া ব্যবহারকারীদের যে কোন সমস্যা সাপোর্ট সেন্টার এ কল দিয়ে সাহায্য পাওয়া যাবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

প্রযুক্তির সাথে -এর সর্বশেষ