Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

আইফা’য় অভিনয়ে সেরা শহিদ-আলিয়া

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৪৮, ১৬ জুলাই ২০১৭

আপডেট: ২৩:৪৮, ১৬ জুলাই ২০১৭

প্রিন্ট:

আইফা’য় অভিনয়ে সেরা শহিদ-আলিয়া

ঢাকা : অবশেষে পর্দা নামলো ১৮ তম আইফা অ্যাওয়ার্ডের। নিউইয়র্কে চারদিনব্যাপী অনুষ্ঠিত হয় এবারের আইফা অ্যাওয়ার্ড-২০১৭ এর আসর।

প্রথম তিনদিন নাচ গান ফ্যাশন শো দিয়ে মাতিয়ে রাখেন বলিউড তারকারা। শেষদিনে নাচ-গানের সাথে বাড়তি পাওনা হিসেবে যোগ হয় অ্যাওয়ার্ড অনুষ্ঠান।

এবারের আসরের সবুজ গালিচায় হেঁটেছেন সালমান খান, ক্যাটরিনা কাইফ, আলিয়া ভাট, শহিদ কাপুর, কৃতী স্যানন, সুশান্ত সিং রাজপুতের মতো বলিউড তারকারা। এ ছাড়া দীপা প্যাটানি, সোনাক্ষী সিনহা, সাইফ আলী খান ও তার কন্যা সারা আলী খান, কারাণ জোহার, অনিল কাপুর, মিরা রাজপুত, প্রীতি জিন্তা, দিয়া মির্জার মতো বলিউড তারকারাও উপস্থিত ছিলেন।

সেরা পরিচালকের পুরস্কার ঘরে তুলেছেন অনিরুদ্ধ রায় চৌধুরী (পিঙ্ক)। উড়তা পাঞ্জাব চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন শহিদ কাপুর ও আলিয়া ভাট।

এ ছাড়া আলিয়ার ঘরে গিয়েছে আরো একটি পুরস্কার। আইফার চোখে স্টাইল আইকন অফ দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন তিনি। আর বলিউড ইন্ড্রাস্টিতে ২৫ বছরের অবদানের জন্য এ আর রহমান পেয়েছেন সম্মানসূচক পুরস্কার। সেরা নবাগত অভিনেতার পুরস্কার পেয়েছেন দিলজিৎ দোসাঞ্জ (উড়তা পাঞ্জাব) আর সেরা নবাগত অভিনেত্রী নির্বাচিত হয়েছেন দিশা পাটানি (এম এস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি)।

এবারের আইফায় সঙ্গীত বিভাগে দেওয়া হয়েছে বেশ কয়েকটি পুরস্কার। সেরা সঙ্গীত সম্পাদকের পুরস্কার পেয়েছেন প্রীতম (অ্যায় দিল হ্যায় মুশকিল), সেরা গায়ক নির্বাচিত অমত মিশ্রা (অ্যায় দিল হ্যায় মুশকিল-বুলেয়া), সেরা গীতিকার অমিতাভ ভট্টাচার্য (অ্যায় দিল হ্যায় মুশকিল-চান্না মেরেয়া)। কনিকা কাপুর (উড়তা পাঞ্জাব- ডা ডা ডাসসে) ও তুলসী কুমার (এয়ারলিফট-সোচ না সাকে) সেরা গায়িকার পুরস্কার ভাগাভাগি করে নিয়েছেন। সেরা গল্পের পুরস্কার ঘরে তুলেছে কাপুর অ্যান্ড সন্স, সেরা খলনায়কের পুরস্কার পেয়ছেন জিম সারবাহ (নীরজা)।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer